Bartaman Patrika
খেলা
 

স্মিথ-ওয়ার্নার ফিরলেই সব ঠিক হয়ে যাবে, এটা ভাবা ভুল: ভন

 সিডনি, ৮ জানুয়ারি: ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে প্রথমবার টেস্ট সিরিজ হারের পরে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন আক্ষেপ করে বলেছিলেন, স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের না থাকাটা বড় ফারাক গড়ে দিয়েছে। একই মত পোষণ করেছেন অস্ট্রেলিয়ার বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার।
বিশদ
 বিশ্বকাপ দলে কুলদীপ, ইঙ্গিত রবি শাস্ত্রীর

 সিডনি, ৮ জানুয়ারি: রিস্ট স্পিনার কুলদীপ যাদবের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। বৃষ্টিতে পরিত্যক্ত সিডনি টেস্টের প্রথম ইনিংসে কুলদীপ পাঁচটি উইকেট নিয়েছিলেন। প্রথম অস্ট্রেলিয়া সফরে সাড়া ফেলে দিয়েছেন রিস্ট স্পিনার কুলদীপ।
বিশদ

09th  January, 2019
খালিদের হাত ধরে ঘুরে দাঁড়াতে চায় মোহন বাগান
প্রথম একাদশে একাধিক পরিবর্তনের সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মরশুমের মাঝপথে কোচ বদলে ঘুরে দাঁড়িয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গত ডিসেম্বরে হোসে মরিনহোকে বরখাস্ত করার সময় ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি ১৭ ম্যাচে মাত্র ২৬ পয়েন্ট সংগ্রহ করেছিল। তারপর ওলে গানার সোলকজারের প্রশিক্ষণে লিগে টানা চারটি ম্যাচ জিতেছেন পল পোগবা-মার্কাস র‌্যাশফোর্ডরা। বিশদ

09th  January, 2019
চুলোভা ও অনিকেতের লাল কার্ড
অ্যারোজের বাধা টপকে মূল্যবান তিন পয়েন্ট ইস্ট বেঙ্গলের
ইস্ট বেঙ্গল - ২   ইন্ডিয়ান অ্যারোজ - ১ 

 নিজস্ব প্রতিবেদন: ইন্ডিয়ান অ্যারোজের গতি ও ফিটনেসকে মোকাবিলা করেই আই লিগের অ্যাওয়ে ম্যাচ থেকে মূল্যবান তিন পয়েন্ট তুলে নিল ইস্ট বেঙ্গল। গত ম্যাচে রিয়াল কাশ্মীরের সঙ্গে ড্র করার পর আবার জয়ের সরণিতে ফিরলেন জবি-অ্যাকোস্টারা।
বিশদ

09th  January, 2019
অতীতের ভুল শুধরে নিতে চাই: খালিদ জামিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল তাঁর কাছে অতীত। ভুলে যেতে চান তিক্ত অভিজ্ঞতা। কিন্তু সাংবাদিকদের শত চেষ্টাতেও প্রাক্তন ক্লাব সম্পর্কে বিরূপ মন্তব্য করলেন না। প্রথম দিন সাংবাদিক সম্মেলনে এতটাই জমাট মোহন বাগান কোচ খালিদ জামিলের ‘রক্ষণ’। শুধু বললেন, ‘আমি ইস্ট বেঙ্গল ছাড়িনি।’
বিশদ

09th  January, 2019
অনিরুদ্ধর প্রশংসায় শ্যাম থাপা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনিরুদ্ধ থাপার প্রশংসা করলেন ফেডারেশনের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা। এশিয়ান কাপে প্রথম ম্যাচটি দেখে শ্যাম থাপা বলছেন,‘চারটি গোলের কোনটিই ফ্লুকে নয়। পরিকল্পিত আক্রমণের ফসল। এটা দেখেই আমার সবথেকে ভালো লেগেছে।
বিশদ

09th  January, 2019
বিদায় লিভারপুলের  চোট লভরেনের
সমালোচনায় বিদ্ধ জুরগেন ক্লপ

 লন্ডন, ৮ জানুয়ারি: উলভারহ্যাম্পটনের কাছে হেরে এফ এ কাপ থেকে বিদায় নিল ইপিএলের শীর্ষে থাকা লিভারপুল। স্বাভাবিকভাবেই সমালোচনা শুরু হয়েছে কোচ জুরগেন ক্লপের। ব্রিটিশ ফুটবলবোদ্ধাদের একাংশের ধারণা, ঐতিহ্যমণ্ডিত এফ এ কাপকে গুরুত্ব দেননি লিভারপুলের জার্মান কোচ।
বিশদ

09th  January, 2019
 এখনই ভারতীয় দলে সুযোগ পাওয়া কঠিন, মানছেন শুভমান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখনই ভারতীয় দলে তাঁর সুযোগ পাওয়ার কোনও সম্ভাবনা নেই বলে কার্যত স্বীকার করে নিলেন পাঞ্জাবের ওপেনার শুভমান গিল। রনজি ট্রফিতে দুরন্ত ছন্দে আছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ব্যাটিং গড় ১২৫-এর ওপর। শুভমান বলেন, ‘সব ক্রিকেটারই দেশের হয়ে খেলার স্বপ্ন দেখে।
বিশদ

09th  January, 2019
স্টেডিয়ামে মোহন বাগান সমর্থকদের প্রতিবাদে নিষেধাজ্ঞা জারি পুলিসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহনবাগান ক্লাবে স্পনসর না আনতে পারা সহ সাম্প্রতিককালে একাধিক ম্যাচে খারাপ ফলাফল, তৎকালীন কোচ শঙ্করলাল চক্রবর্তীর কোচিংয়ে অসন্তোষ নিয়ে প্রতিবাদ জানিয়ে ক্লাবের একদল সমর্থক মঞ্চ তৈরি করে গত কয়েকদিন ধরে লাগাতার বিক্ষোভ জানিয়ে আসছেন।
বিশদ

09th  January, 2019
 কোহলি এক নম্বরে, পূজারা তিনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরেই থাকলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর অস্ট্রেলিয়ায় সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে সেরা হয়ে এক ধাপ উপরে উঠে চেতেশ্বর পূজারা তিন নম্বরে উঠে এলেন। তবে আইসিসি র‌্যাঙ্কিংয়ে সব থেকে চমকপ্রদ উত্থান দেশের উইকেটকিপার ঋষভ পন্থের।
বিশদ

09th  January, 2019
 ২৩ মার্চ থেকে দেশের মাটিতেই আইপিএল

 নয়াদিল্লি, ৮ জানুয়ারি: দ্বাদশ আইপিএল ভারতেই হচ্ছে। মঙ্গলবার সিওএ’র অন্যতম সদস্য ডায়না এডুলজির সঙ্গে আলোচনার পর এই কথা ঘোষণা করেন কমিটির প্রধান বিনোদ রাই। মঙ্গলবার তিনি জানান,‘২৩ মার্চ থেকে আইপিএল দেশের মাটিতেই শুরু হবে। সামনে লোকসভার নির্বাচন আছে।
বিশদ

09th  January, 2019
ওয়ান ডে সিরিজে বুমরাহকে বিশ্রাম

 সিডনি, ৮ জানুয়ারি: আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলের তারকা পেসার যশপ্রীত বুমরাহকে অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের সিরিজে বিশ্রাম দিল বিসিসিআই। বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বুমরাহ।
বিশদ

09th  January, 2019
 বিরাটদের বোনাস

 নয়াদিল্লি, ৮ জানুয়ারি: দীর্ঘ ৭১ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম সিরিজ জয়ের জন্য ভারতীয় দলের খেলোয়াড়দের বোনাস দিচ্ছে ভারতীয় দল। বোনাস পাচ্ছেন দলের কোচ রবি শাস্ত্রীসহ সাপোর্ট স্টাফরাও। তবে এই বোনাসের তিনটি ভাগ আছে। যাঁরা প্রথম একাদশে ছিলেন তাঁরা ম্যাচ প্রতি ১৫ লাখ পাবেন।
বিশদ

09th  January, 2019
  পোগবাদের পাশে অ্যালেক্স ফার্গুসন

 ম্যাঞ্চেস্টার, ৮ জানুয়ারি: গত মে মাসে মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার পর এই প্রথম ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অনুশীলনে এলেন ৭ বছর বয়সী কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। ক্লাবের বর্তমান কোচ সোলকজারের আহ্বানেই তাঁর এই আগমন। উল্লেখ্য, রবিবার প্রিমিয়ার লিগে গুরুত্বপূর্ণ ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে নামবে ম্যান ইউ।
বিশদ

09th  January, 2019
অ্যারোজের গতিকে সমীহ আলেজান্দ্রোর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ভারত বনধের হাওয়া বইবে ভুবনেশ্বরে। একইদিনে দুপুর দুটোর সময় কলিঙ্গ স্টেডিয়ামে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে নামছে ইস্ট বেঙ্গল। বনধে পরিবহন ব্যবস্থার কিছুটা বিঘ্ন ঘটতে পারে। তাতে ইস্ট বেঙ্গলের অসুবিধা হওয়ার কথা নয়। সোমবার বিকেলে ভুবনেশ্বরে পৌঁছে চনমনে ইস্ট বেঙ্গল।
বিশদ

08th  January, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM